আজ ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২৪ ইং

জাবির তাজউদ্দিন আহমদ হল ছাত্রলীগের মত বিনিময় সভা অনুষ্ঠিত

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পতাকা দিবস উপলক্ষে শহীদ তাজউদ্দিন আহমদ হল ইউনিটের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শনিবার রাত ৯ টায় শহীদ তাজউদ্দিন আহমদ হলে ছাত্রলীগের এই মতবিনিময় সভা শুরু হয়। মতবিনিময় সভায় অংশগ্রহণ করে হলের ৪৬-৫১ তম আবর্তনের শিক্ষার্থীবৃন্দ।

সভায় পতাকা দিবসের গুরুত্ব সম্পর্কে সাধারণ শিক্ষার্থীদের জানানোর পদক্ষেপ নেয়। এসময় ছাত্রনেতারা ছাত্রলীগের মূলনীতিকে ধারণ করে স্মার্ট ইউনিট হিসেবে হল ছাত্রলীগ ইউনিটকে প্রতিষ্ঠা করার প্র‍য়াস ব্যক্ত করেন

জাবি ছাত্রলীগের উপ কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক সজীব হাসান সাজ বলেন, ‘জাবি ছাত্রলীগের মধ্যে আমাদের হল ইউনিটকে অন্যতম শক্তিশালী হল ইউনিট হিসেবে গড়ে তোলার জন্য আমাদের সকলকে সংঘবদ্ধভাবে কাজ করতে হবে। কাউকে ক্ষতি করে নয় বরং সকলকে ভালবেসে আমাদের কাজ করতে হবে।
এসময় তিনি আরও বলেন, শিক্ষার্থীদের যাতে পড়াশোনায় ক্ষতি না হয় সেবিষয়ে আমাদের লক্ষ্য রাখতে হবে। পড়াশোনার পাশাপাশি আমরা বই পড়া কর্মসূচি চালু করতে পারি।
শহীদ তাজউদ্দিন আহমদ হলের ছাত্রলীগ নেতা মজিবুর রহমান শুভ বলেন,”মহান স্বাধীনতার মাস মার্চ। অগ্নি ঝরা মার্চের মধ্য দিয়ে বাঙালী জাতি তার স্বাধিকারের ও সার্বভৌম রাষ্ট্রের প্রতিষ্ঠার চূড়ান্ত পথ সুনিশ্চিত করে৷ তার ই ধারাবাহিকতার ফল হিসেবে মার্চের শুরুতে অসহযোগ আন্দোলনের শুরুতেই ১৯৭১ এর ২ মার্চ ছাত্র সংগঠনগুলি ‘স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদ ‘গঠন করে। ঐ দিন (২ মার্চ ‘৭১) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের বটতলায় এক ছাত্রসভায় ডাকসু ভিপি বাংলাদেশের জাতীয় পতাকা প্রথম উত্তোলন করেন। এজন্য ২ মার্চ ‘জাতীয় পতাকা’ দিবস হিসেবে পালন করি। প্রকৃতপক্ষে আমরা মনে করি সেদিনের পতাকা উত্তোলনের মধ্য দিয়েই বাঙালি ছাত্র-জনতা স্বাধীনতা সংগ্রামে উজ্জীবিত হয় এবং স্বাধীনতা অর্জনের পথে যাত্রা শুরু করে। সেজন্য বাংলাদেশ ছাত্র লীগ শহীদ তাজউদ্দীন আহমদ হল মুক্তিযুদ্ধের ইতিহাস তরুণ প্রজন্মের কাছে দিনটিকে যথাযথভাবে স্মরণ করে রাখার ব্যবস্থা করেছে।”

এসময় ছাত্রলীগের আরেক নেতা সালমান বলেন, আমাদের সবার আগে মনে রাখতে হবে আমরা শহীদ তাজউদ্দিন আহমদ হলের শিক্ষার্থী। হলের কারও ক্ষতি হয় এমন কোনো কাজ করা যাবে না। সকলের সাহায্যেই আমাদের নতুন হলকে সুন্দর করে সাজাতে হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ